শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : ৩৭ বছরের চাকরি জীবনে শূন্য হাতে বাড়ি ফেরা : অবশেষে উচ্চ আদালতে ট্রাইব্যুনাল মামলা: বার বার সময়ের আবেদন: ৫ মার্চ মামলার জবাব দেয়ার তারিখ

স্টাফ রিপোর্টার : সিভিল এভিয়েশনে ৩৭ বছর চাকরি করে পেনশন ছাড়া শূন্য হাতে বাড়ি ফিরেছেন প্রকৌশলী আবুবকর সিদ্দিক। সিএএবির প্রশাসন ও এইচআর বিভাগের একজন পরিচালকের হস্তক্ষেপ এ ক্ষেত্রে মূখ্য ভুমিকা পালন করেছে।সংস্থার চেয়ারম্যান সিএএবির প্রশাসন বিভাগকে নির্দেশনা দেয়ার পরও তার পেনশন কার্যকর হয়নি। ফলে ‘যে লাউ সেই কদু’, ৩৭ বছরের চাকরি জীবনে শূন্য হাতে বাড়ি ফিরে অর্থাভাবে পরিবার- –পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন সিএএবির ইএম বিভাগের সহকারি প্রকৌশলী আবুবকর সিদ্দিক। টাকার অভাবে তিনি নিজের চিকিৎসা পর্যন্ত করাতে পারছেন না। ঢাকা শহরে তার মাথাগোজার ঠাই পর্যন্ত নেই, পাবনার গ্রামের বাড়িতে ধানি জমি নেই যে তিনি চাষাবাদ করে চলবেন।
অবশেষে তিনি উচ্চ আদালতে ট্রাইব্যুনাল মামলা করেছেন, মামলা নম্বর-৩৫৯/২৩। উচ্চ আদালত থেকে বার বার সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের জবাব চাওয়া হলেও বার বার সময়ের আবেদন করে সময়ক্ষেপণ করা হচ্ছে। এ ক্ষেত্রে কলকাঠি নাড়ছেন সিএএবির এইচআর বিভাগের একজন পরিচালক বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়। ওই প্রকৌশলীকে পিআরএল না দেয়ার নেপথ্যে ওই পরিচালকের ভুমিকাই মূখ্য বলেও সূত্র জানায়। এ ক্ষেত্রে সংস্থার চেয়ারম্যানের আদেশও থোরাইকেয়ার করা হয়েছে।
৫ মার্চ ট্রাইব্যুনাল মামলার জবাব চেয়ে সিএএবি কর্তৃপক্ষকে উচ্চ আদালত নির্দেশ প্রদান করেছেন।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।