সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
উত্তর ভ্যাট কমিশনারেট : শুভ হালখাতা : একদিনে রাজস্ব আদায় সাড়ে ৩ কোটি টাকা

এইচএম দেলোয়ার : জাতীয় রাজস্ব বোর্ডের অধীন উত্তর ভ্যাট কমিশনারেট নতুন বাংলা নববর্ষে নজরকাড়া ‘হালখাতার’ উদ্যোগ নিয়েছে। উত্তর ভ্যাট কমিশনারেটে কর্মরত কমিশনার জাকিয়া সুলতানার উদ্যোগে এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভুইয়ার দিকনির্দেশনায় এ শুভ হালখাতার আয়োজন করা হয়। নতুন বছরের একদিন পর গত ২ বৈশাখ রোববার উত্তর কমিশনারেটের সদর দপ্তরে গাজিপুর, টংগি এবং গুলশান- এই তিন বিভাগের যৌথ মহড়ায় এ শুভ হালখাতা অনুষ্ঠিত হয়। গাজিপুর -২ সার্কেলের রাজস্ব কর্মকর্তা চৌকস খেলোয়ার ব্যক্তিত্ব মো. জাকির হোসেন চৌধুরি এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুভ হালখাতার মাধ্যমে একদিনে তিন ডিভিশন মিলে সাড়ে ৩ কোটি টাকার রাজস্ব আদায় করা সম্ভব হয়েছে। তিনি বলেন, এ ভাবে বিশেষ বিশেষ দিনগুলোতে রাজস্ব আদায়ে উদ্যোগ নেয়া যেতে পারে।
জানা গেছে , উত্তর ভ্যাট কমিশনারেটের উদ্যোগে দিনব্যাপী এই শুভ হালখাতা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. আফছার উদ্দিন খান, এফবিসিসিআই পরিচালক হাসিনা নেওয়াজ চৌধুরিসহ বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানের চেয়ারম্যান- এমডিরা উপস্থিত ছিলেন। দিনভর নাচ-গান আনন্দ, হৈহুল্লোরের পাশাপাশি রাজস্ব আদায় বাড়তে বাড়তে দিন শেষে ফিগার দাড়ায় সাড়ে তিন কোটি টাকারও বেশি।
উল্লেখ্য, উত্তর ভ্যাট কমিশানরেটের গাজিপুর ডিভিশন একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। সার্কেল-২ এর রাজস্ব কর্মকর্তা জাকির হোসেন চৌধুরির ব্যক্তিগত উদ্যোগে এবং কর্তৃপক্ষের সঠিক দিকনির্দেশনায় গাজিপুর ডিভিশন একই ভবনে সব সাকেলর্ হওয়ায় গ্রাহকরা একই ছাদের নীচে গ্রাহক সেবা পেয়ে অনেকটাই খুশি। এতে করে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রায় টার্গেটের চেয়ে বেশি বেশি আদায় করা সম্ভব হচ্ছে বলে জানা গেছে। টংগি ডিভিশনও একই ভবনের ছাদের নিচে আনা সম্ভব হলে এ ডিভিশনেও রাজস্ব আদায় টার্গেট ফুলফিল হয়ে অতিরিক্ত রাজস্ব আদায় সম্ভব বলে অনেকে মনে করেন।
এ ব্যাপারে উত্তর ভ্যাট কমিশনারেটের কমিশনার জাকিয়া সুলতানার সেল ফোনে কল করেও রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।