শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামানের ঘুষ কেলেংকারি : ঢাকা কাস্টমস হাউজের ১৫ কর্মকর্তা বদলি

স্টাফ রিপোর্টার : ঢাকা কাস্টমস হাউজে বিভিন্ন ইউনিটে কর্মরত ১৫ জন রাজস্ব ও সহকারি রাজস্ব কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এরমধ্যে রাজস্ব কর্মকর্তা হারুনর রশিদকে দীর্ঘ দেড় যুগ পরে শাহজালাল বিমানবন্দরের ট্রানজিট গ্ডোাউন থেকে কুরিয়ার শুল্কায়নে বদলি করা হলো। বদলিকৃতদের মধ্যে ৫জন রাজস্ব ও ১০ জন সহকারি রাজস্ব কর্মকর্তা।যার স্মারকনং-২-৭(১)
জন/প্রশা/সদর/০১/২০১৪/অংশ-১/৫৫৩(৫) তারিখ ৭-৫-২০১৮। ডিসিএইচ-এর ওয়েবসাইটে এ খবর দেয়া হয়েছে।
এদিকে ঢাকা কাস্টমস হাউজের গ্রুপ-৪/এ-তে কর্মরত রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামানের বিরুদ্বে ডেলিভারি পূর্বক আমদানিকৃত পণ্যের ফাইল আটকে ঘুষ আদায়ের অভিযোগ করেছেন সিএন্ডএফ ব্যবসায়ীরা। ফাইল প্রতি ১ হাজার থেকে কোন কোন ফাইলে ১০ হাজার টাকা পর্যন্ত ঘুষ ছাড়া ফাইলে স্বাক্ষর করেন না রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামান- এমন অভিযোগ সিএন্ডএফ ব্যবসায়ীদের। সিএন্ডএফ ব্যবসায়ীরা অভিযোগ করেন, আমদানিকৃত ওষুধের কাচামাল দ্রুত খালাস না করতে পারলে তার গুণাগুণ নষ্ট হয়ে- অর্থাাৎ দ্রুত খালাসযোগ্য পণ্যও রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামান ঘুষের জন্য ডিলে করতে থাকেন। রাজস্ব কর্মকর্তার অধীনস্থ সহকারি রাজস্ব কর্মকর্তা রবিউল ও দীপিকাও ঘুষ ছাড়া ফাইলৈ সই করেন না বলেও সিএন্ডএফ ব্যবসায়ীরা অভিযোগ করেন।
রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামানের ফাইলে আটকে ঘুষ আদায়ের ব্যাপারে ঢাকা কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনারকে মৌখিকভাবে অভিযোগ করেছেন এক গ্রুপ সিএন্ডএফ ব্যবসায়ী।কিন্ত অদ্যাবধি রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামানের ঘুষ নেয়া বন্ধ হয়নি।
ব্যবসায়ীরা অভিযোগ করেন, শফি মোল্লা নামের একজন বহিরাগত রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামানের ঘুষের টাকা হাতিয়ে নেন। প্রতিদিন রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামানের ঘুষ আদায়ের পরিমাণ লক্ষাধিক টাকা বলে সিএন্ডএফ ব্যবসায়ীরা জানান।
এ ব্যাপারে গত ৮ মে বিকেলে রাজস্ব কর্মকর্তা ফোরকানুজ্জামানের সাথে কথা বলার জন্য ঢাকা কাস্টমস হাউজের হলরুমে দুইদফা খুজেও রাজস্ব কর্মককর্তা ফোরকানুজ্জামানকে তার সিটে না পেয়ে কথা বলা সম্ভব হয়নি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।