শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
„শাহজালাল বিমানবন্দরে দুই বিমানের ধাক্কা : বিমান মন্ত্রীর সরেজমিন পরিদর্শন , তদন্ত কমিটি

ডেক্স রিপোর্ট : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের সঙ্গে আরেকটি বিমানের সংঘর্ষ হয়েছে। গত রবিবার দুপুরে বোয়িং ৭৭৭ এবং বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে দুটি উড়োজাহাজ বিকল (গ্রাউন্ডেড) হয়ে পড়েছে।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ঘটনাটি নাশকতা নাকি দুর্ঘটনা- তা তদন্ত করার নির্দেশও দিয়েছেন তিনি।

জানা গেছে, বিমানবন্দরের হ্যাঙ্গারে (বিমান রাখার জায়গা) আগে থেকেই বোয়িং ৭৭৭ উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের জন্য রাখা ছিল। গত রবিবার দুপুরে আরেকটি (বোয়িং ৭৩৭) উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের জন্য হ্যাঙ্গারের দিকে নেওয়া হয়। হ্যাঙ্গারের ভেতরে প্রবেশ করানোর সময়

৭৩৭ উড়োজাহাজের সামনের অংশের সঙ্গে ভেতরে থাকা ৭৭৭ উড়োজাহাজের পেছনের অংশে ধাক্কা লাগে। এতে দুটি উড়োজাহাজই ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা ‘ওয়েদার রডম’ নষ্ট হয়ে গেছে। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ‘ভার্টিকাল স্ট্যাবিলাইজার’ ভেঙে গেছে।

বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গত ১১ এপ্রিল  দুপুরে উড়োজাহাজ দুটি পরিদর্শনে বিমানবন্দরের হ্যাঙ্গারে যান। এটি নিছক দুর্ঘটনা নাকি নাশকতা, তা তদন্তের নির্দেশ দেন। এদিকে মেরামতের বিষয়ে পরামর্শ নিতে বিমানের পক্ষ থেকে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। বিমানের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, তদন্ত কমিটি গঠন করা হবে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।