সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সংবাদ সম্মেলনে উবার : যাত্রীসেবায় যাত্রীর দোরগোড়ায় ৭ মিনিটেই গাড়ী হাজির

নিজস্ব প্রতিবেদক : যাত্রী সেবায় উবার দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছে। যাত্রী কল করলে মাত্র ৭ মিনিটেই যাত্রীর দোরগোড়ায় উবার গাড়ি হাজির হয়ে যাবে। রোববার এক সংবাদ সম্মেলনে উবার  এ আশাবাদ ব্যক্ত করেন। সংবাদ সম্মেলনে জানানো হয় মাসে ১০ হাজারের বেশি চালক উবারের সঙ্গে যুক্ত হচ্ছেন। আর ঢাকা শহরে গড়ে সাত মিনিটের মধ্যে উবারের গাড়ি পাচ্ছেন যাত্রীরা।

রাজধানীতে উবারের এক বছর পূর্তি উপলক্ষেএ  সংবাদ  সম্মেলনের অায়োজন করা হয়।  রোববার রাজধানীর একটি হোটেলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উবার ইন্ডিয়া অ্যান্ড সাউথ এশিয়ার প্রেসিডেন্ট অমিত জৈন, সেন্ট্রাল অপারেশনের হেড প্রদীপ পরমেশ্বরণ এবং ইস্ট ইন্ডিয়া অ্যান্ড ঢাকার মহাব্যবস্থাপক অর্পিত মুন্ড্রা বক্তব্য দেন। তাঁরা বলেন, উবারের লক্ষ্য সব জায়গায়, সবার জন্য একটি নির্ভরযোগ্য পরিবহনব্যবস্থা তৈরি করা। স্মার্টফোনের আধুনিক প্রযুক্তি ও বর্তমান অবকাঠামো ব্যবহার করে জনসাধারণের জন্য উপযুক্ত যাতায়াত ব্যবস্থা তৈরি করা সম্ভব। তাঁরা আরও বলেন, বৃহত্তর একটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে উবার। সেটি হচ্ছে, অল্প গাড়িতে বেশি মানুষ যাতায়াতের ব্যবস্থা করে শহরে যানজট ও দূষণ কমানো।

ঢাকায় উবারের এক বছরের কার্যক্রম বিশ্লেষণ করে সংবাদ সম্মেলনে জানানো হয়,·প্রতিদিন সকাল ৮টা থেকে ১০টা ও বিকেল ৫টা থেকে রাত ৯টার মধ্যে উবার সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। সপ্তাহের অন্য দিনগুলোর তুলনায় ছুটির দিনগুলোতে উবার ব্যবহারের মাত্রা বেশি থাকে। গত নভেম্বর মাসে ১৫ লাখ বার উবার ডেকেছেন যাত্রীরা। উবারে গন্তব্য হিসেবে প্রথম দিকে রয়েছে উত্তরা, বনানী ও গুলশান-১।

উবার অ্যাপের নতুন ফিচার সম্পর্কে সংবাদ সম্মেলনে জানানো হয়, অ্যাপে ‘ড্রাইভার কমপ্লিমেন্ট’ অপশন চালু করা হয়েছে। যার মাধ্যমে যাত্রীরা যাত্রা শেষ করার পর অ্যাপে ব্যাজ প্রদানের মাধ্যমে চালকদের দক্ষতা ও বন্ধুত্বপূর্ণ আচরণকে স্বীকৃতি দিতে পারেন।

অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার ২০১৬ সালের ২২ নভেম্বর ঢাকায় কার্যক্রম শুরু

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।